সসাস আয়োজিত নাট্য প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

সসাস আয়োজিত নাট্য প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত-

"নাটক হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার" স্লোগানে সমন্বিত সাংস্কৃতিক সংসদের (সসাস) জাতীয় নাট্য প্রতিযোগিতা-২০২২ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। ঢাকার বেইলী রোডস্থ গার্লস গাইড এসোসিয়েশনে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র ও নাট্য সংসদের সভাপতি নাট্যকার শাহ আলম নূর, নাট্য সংগঠক মোস্তফা মনোয়ার, নাট্যকার বদিউর রহমান সোহেল।
৮ টি সাংস্কৃতিক সংগঠনের অংশ গ্রহণে দিনব্যাপী এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বিকল্প সাহিত্য সাংস্কৃতিক সংসদ (রাবি), ১ম রানার্স আপ ঐতিহ্য সাংস্কৃতিক সংসদ নারায়ণগঞ্জ, ২য় রানার্সআপ দিশারী শিল্পীগোষ্ঠী সিলেট, ৪র্থ অনুপম শিল্পীগোষ্ঠী লক্ষ্মীপুর, ৫ম প্রভাতি সাংস্কৃতিক সংসদ ঝিনাইদহ, ৬ষ্ঠ ব্যতিক্রম সাহিত্য সাংস্কৃতিক জোট (ইবি), ৭ম পারাবার সাহিত্য সাংস্কৃতিক সংসদ চট্টগ্রাম এবং ৮ম সম্মিলন সাহিত্য সাংস্কৃতিক সংসদ বগুড়া।
সেরা নির্দেশক হিসেবে আব্দুর রহমান (বিকল্প রাবি) এবং সেরা অভিনেতা অর্ণব (ঐতিহ্য নারায়ণগঞ্জ) পুরস্কারপ্রাপ্ত হন। বিজয়ীদের হাতে ক্রেষ্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেন অতিথিবৃন্দ।
প্রতিযোগিতায় প্যানেল বিচারক ছিলেন নাট্যকার আবু হেনা আবিদ জাফর, নাট্যকার মাহবুব মুকুল ও আবদুল্লাহিল কাফি। অতিথি বিচারক ছিলেন সজল জহির, আব্দুল গণি বিদ্বান, হুসনে মোবারক, মনিরুল ইসলাম, আবু সাঈদ খান, এবি এম নোমান আযাদ ও মাহদী হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, যে কোনো কাজ করতে হলে ভেবে চিন্তে করতে হবে। কাজের আগে বেশি বেশি হোমওয়ার্ক করতে হবে। নাটক শুধু করলেই মানুষ গ্রহণ করবেনা, অব্যাহত চর্চা করে নাটক মানুষকে উপহার দিতে হবে। তিনি নাট্যকর্মীদের প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন। সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) কে ধন্যবাদ জানিয়ে এ ধরনের আয়োজনের প্রশংসা করেন।

আহসান হাবিব খান ও মুজাহিদুল ইসলাম মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমন্বিত সাংস্কৃতিক সংসদের (সসাস) নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আল নোমান, ব্যবস্থাপনায় ছিলেন সসাসের সহকারী নির্বাহী পরিচালক সাইদুল ইসলাম, সার্বিক সহযোগিতায় ছিলেন তৌহিদুজ্জামান তৌহিদ, মোশাররফ মুন্না,রাশেদুল ইসলাম, জুবায়ের ইসলাম, মাহদী হাসান, নাজমুস সাকিব, মিজানুর রহমান,জাকির হোসেন ওয়াহেদুজ্জামান আহমেদ, মুরসালিন সরকার,আবু জার গিফারী।

চ্যাম্পিয়ন নাট্যদলের হাতে পুরস্কার ও নগদ অর্থ তুলে দিচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ।